মাওলানা আব্দুল লতিফ নেজামীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )। সোমবার (১১ মে) রাত আটটার পর রাজধানীর ইসলামিক ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে তিনি মারা যান বলে জানিয়েছেন দলটির ছাত্র সংগঠন ছাত্র খেলাফতের সভাপতি মাওলানা খোরশেদ আলম। তিনি বলেন, ‘ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে রাত ৮টা ২৫ মিনিটে তার ইন্তেকাল হয়।’ মাওলানা নেজামী ধর্মভিত্তিক রাজনৈতিক অঙ্গনে সজ্জন রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন।

Eid

তিনি নেজামে ইসলাম পার্টির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘সোমবার ইফতারের পর মাগরিবের নামাজের অজু করতে গিয়ে পড়ে গিয়েছিলেন মাওলানা নেজামী। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে পুরো প্রতিবেদন আমরা পাইনি। তার মৃত্যুতে আমরা একজন বর্ষীয়ান রাজনীতিক ও আমাদের মুরুব্বিকে হারালাম। তার জানাজা ও দাফনের বিষয়টি আমরা পরে জানাবো।’

উল্লেখ্য, মাওলানা আবদুল লতিফ নেজামী দৈনিক সরকার পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন। মৃত্যুকালে মাওলানা নেজামীর বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজনসহ অগণিত গুণগ্রাহী রেখে গেছেন।