এসআই আকবর পালিয়ে গেছে !

নিজস্ব প্রতিবেদকঃ বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে যুবক নির্যাতনে মৃত্যুর ঘটনায় আলোচিত এস আই আকবরের গ্রেফতারের দাবীতে ফুসে উঠেছে সিলেটের জনগণ।মানববন্ধন,বিক্ষোভ মিছিল,মিটিং থেকে দাবী জানানো হচ্ছে খুনের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য।এসকল অনুষ্টান থেকে প্রশাসনের কাছে জানতে চাওয়া হচ্ছে এস আই আকবর এখন কোথায়?সে কি সিলেটে আছে নাকি পালিয়ে গেছে।

আলোচিত এই ঘটনার ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও এখনো মূল অপরাধীরা রয়ে গেছে ধরাছোয়া্র বাইরে।পুলিশ বলছে তদন্ত সাপেক্ষে মূল আসামীদের গ্রেফতার করা হবে।এদিকে বিক্ষোভকারী স্বজন ও পরিবারের সদস্যরা জানতে চান আর কত ঘন্টা হলে পুলিশের তদন্ত কাজ শেষ হবে?কালক্ষেপন করে যেন আসামীদের পালানোর সুযোগ করে না দেওয়া্র দাবীও জানান তারা।

উল্লেখ্য,গতকাল সোমবার পুলিশি নির্যাতনে যুবকের মৃত্যুর ঘটনায় সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া প্রত্যাহার করা হয়েছে আরও তিন পুলিশ সদস্যকে। সোমবার বিকেলে মহানগর পুলিশের পক্ষ থেকে শাস্তিমূলক এ ব্যবস্থা নেওয়া হয়।

সাময়িক বরখাস্ত হওয়া অন্য পুলিশ সদস্যরা হলেন- বন্দরবাজার ফাঁড়ির কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাস। প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।
এই ঘটনায় রোববার দিবাগত রাত আড়াইটায় সিলেট কোতোয়ালি থানায় রায়হান আহমদের স্ত্রী তানিয়া আক্তার তান্নি বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় তান্নি সিলেটের বন্দরবাজার ফাঁড়ির পুলিশের বিরুদ্ধে তার স্বামীকে নির্যাতন মেরে ফেলার অভিযোগ করেছেন।