চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে ঝুলে থাকা ইন্টারনেটের ক্যাবল সরিয়ে ফেলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদকঃ চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের কাজ শেষ হয়েছে। চলছে আপদকালীন অভারহেড লাইনের শেষ মুহুর্তের কাজ। এই সড়কে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সরবরাহও শুরু হয়েছে। কিছু দিনের মধ্যেই পূর্ণাঙ্গ সঞ্চালনও শুরু হবে। এছাড়া পূর্ণাঙ্গ সঞ্চালন শুরুর পর আপদকালীন লাইন সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, পূর্ব ঘোষণা অনুযায়ী সিলেট সিটি করপোরেশন চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটি ও ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের লাইন অপসারণের কাজ শুরু করেছে।  ইন্টারনেট সার্ভিসেস লাইন সরিয়ে নিতে গত শুক্রবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলো সিটি করপোরেশন।

শনিবার দুপুরে চৌহাট্টা পয়েন্ট থেকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেটের প্রতিনিধিদের সাথে নিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী লাইন অপসরাণ কাজের উদ্বোধন করেন।

একই সাথে বিদ্যুৎ বিভাগের সহায়তায় সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটিগুলোও অপসারন করা হচ্ছে।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভূগর্ভস্থ বিদ্যুতায়ন প্রকল্পের সুফল পেতে নগরীর এসব এলাকা থেকে ইন্টারনেট সার্ভিসেস লাইনের/তারের জঞ্জাল সরিয়ে নিতে আগেই সংশ্ষ্টিদের অনুরোধ জানানো হয়েছিল। সংশ্লিষ্টরা একাজে সার্বিকভাবে সহযোগিতা করায় তাদেরকে ধন্যবাদও জানান সিসিক মেয়র।

মেয়র বলেন, যাতে ইন্টারনেট সেবা পেতে নাগরিক ভোগান্তি না হয় সেজন্য বিকল্প ব্যবস্থা গ্রহনের বিষয়টি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেট নিশ্চিত করেছেন। তাই আজ (শনিবার) থেকে এই সড়কের দু’পাশ থেকে তারের জঞ্জাল আর বিদ্যুতের খুঁটি অপসারণের কাজ শুরু করা হয়েছে।