প্রধানমন্ত্রীর বরাবরে ‘ইউকে ট্রাভেল এজেন্ট’র আবেদন

সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইট পূর্ণবহালের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেছেন ইউকে বিমান এপ্রোভড ট্রাভেল এজেন্ট এসোসিয়েশন।
সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান সায়েদ স্বাক্ষরিত ওই আবেদনটি সোমবার (২৭ জুলাই) যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনার সাঈদা মিনা তাসনিম এর মাধ্যমে প্রেরণ করা হয়।

আবেদনে উল্লেখ করা হয়, বিশ্বের বিভিন্ন দেশের বিমানের ভাড়ার সাথে বাংলাদেশ বিমানের ভাড়ার অনেক পার্থক্য। তবুও যুক্তরাজ্যে বসবাসরত সিলেটীরা বাংলাদেশ বিমান ছড়ছেন। তার একমাত্র কারণ হলো সরাসরি হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট গিয়ে নামা। কিন্তু সম্প্রতি বাংলাদেশ বিমান হিথ্রো থেকে সরাসরি ফ্লাইট ঢাকায় গিয়ে নামার সিদ্ধান্ত নেয়। এর কারণে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের একটি বৃহৎ অংশ নানা অভিযোগ উত্তাপন করেছেন। তাদের দাবি পূর্বের মতো হিথ্রো থেকে সরাসরি সিলেট-ঢাকা বিমান ফ্লাইট পূর্ণবহাল রাখা।

আবেদনে আরো উল্লেখ করা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনি সকল সময় প্রবাসীদের কথা চিন্তা করে নানা ধরণের সুযোগ-সুবিধা সম্বলিত পদক্ষেপ নিয়েছেন। এসকল ব্যাপারে আপনি প্রবাসীদের কাছে প্রসংশিত। তাই যুক্তরাজ্য প্রবাসীদের দাবির প্রেক্ষিতে বর্তমান সময়ে তৈরি হওয়া বাংলাদেশ বিমানের এমন সিদ্ধান্ত বাতিল পূর্বক হিথ্রো-সিলেট-ঢাকা ফ্লাইট চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করে ইউকে বিমান এপ্রোভড ট্রাভেল এজেন্ট এসোসিয়েশন।