বিভ্রান্তিকর তথ্য প্রচার থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ

সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তি কর প্রচার করা থেকে সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ করছেন সিলেটে জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও জেলা ডিবি উত্তরের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম রোকন।তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডি থেকে এ অনুরোধ করেন।

প্রিয় সিলেটবাসী,
আস্সালামুআলাইকুম। গত (১১ অক্টোবর) রবিবার সকাল আনুমানিক আট ঘটিকার সময় সিলেট মহানগরীর আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান নামের এক যুবক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করে। তার আগে সিলেট মহানগরীর আওতাধীন বন্দর বাজার ফাড়িঁতে কতিপয় পুলিশ সদস্য নিহত রায়হান কে নির্যাতন করেছে মর্মে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যেটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

সকলের অবগতির জন্য জানাচ্ছি অভিযোগে উল্লেখিত বন্দর বাজার ফাড়িঁ সিলেট মেট্রোপলিটন পুলিশের আওতাধীন। এ ঘটনায় সিলেট মেট্রোপলিটন পুলিশ ইতিমধ্যে সংশ্লিষ্ট ফাড়িঁর এক এসআই সহ চার পুলিশ সদস্য কে সাময়িক বরখাস্থ করেছে এবং অপর তিন পুলিশ সদস্য কে প্রত্যাহার করেছে।পাশাপাশি উক্ত ঘটনায় এসএমপির কোতোয়ালি থানায় দায়েরকৃত হত্যা মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।
ঘটনায় জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে সিলেট মেট্রোপলিটন পুলিশের উচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে কাজ করছে।ঘটনায় যেই জড়িত থাকুক না কেন সুষ্ট তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে আমরা প্রত্যাশা করি।

ঘটনাটি সিলেট জেলা পুলিশের আওতাধীন না হওয়া সত্ত্বেও সোশ্যাল মিডিয়ায় কিছু লোকজন নিহতের ছবির সাথে সিলেট জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের ছবি যুক্ত করে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে যা অপ্রত্যাশিত এবং অনভিপ্রেত। জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয় এরকম যেকোন তথ্য সোশ্যাল মিডিয়ায় প্রচার করা থেকে সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ করছি।
অনুরোধক্রমে-সাইফুল আলম,সহকারী মিডিয়া অফিসার,জেলা পুলিশ,সিলেট।