রায়হান হত্যার বিচার বিভাগীয় তদন্ত দাবী মেয়র আরিফের

নিজস্ব প্রতিবেদকঃ রায়হান হত্যা মামলা তদন্তে পুলিশের ওপর অনাস্থা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, হত্যাকান্ডটি ঘটিয়েছে পুলিশের কতিপয় সদস্য। তাই পুলিশকে দিয়ে এ মামলা তদন্ত করালে নির্মোহ ও নিরপেক্ষ তদন্ত হবে না। ঘটনার রহস্য উদঘাটন ও অপরাধীদের মুখোশ উন্মোচন করতে বিচারবিভাগীয় তদন্ত দাবী করেন মেয়র।
রেববার সন্ধ্যায় নিহত রায়হানের বাড়িতে গিয়ে স্বজনদের স্বান্তনা দেন মেয়র। এরপর একটি বেসরকারী টেলিভিশনের সাথে লাইভ সাক্ষাৎকারে যুক্ত হয়ে তিনি বলেন, পুলিশের কোন কর্মকর্তা এ মামলার তদন্ত করলে তদন্তকাজ নানাভাবে প্রভাবিত হতে পারে। এমনকি তদন্তের ফাঁকগলে অপরাধীরা পার পেয়ে যেতে পারে। তবে, দ্রুততর সময়ের মধ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ অভিযুক্ত ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ায় ধন্যবাদ জানান মেয়র।
বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ওপর দীর্ঘদিনের ক্ষোভ প্রকাশ করে মেয়র জানান, বহুদিন ধরে কোর্ট পয়েন্টসহ আশপাশের এলাকায় রাতের বেলা পতিতাবৃত্তি বন্ধ করতে এ ফাঁড়ির ইনচার্জ এর সহযোগিতা চেয়েও পাওয়া যায় না। অপরাধীদের সাথে তার বুঝাপড়ার বিষয়টি এখন স্পষ্ট। অভিযুক্ত সকল পুলিশ সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানান মেয়র।