লোভাছড়া কোয়ারীতে ফের অভিযান, কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস

কানাইঘাট প্রতিনিধি :: সিলেট পরিবেশ অধিদপ্তর কর্তৃক কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীর দু’পারে জব্দকৃত নিলামের পাথর চোরাই পথে পরিবহন টেকাতে কোয়ারী এলাকায় প্রশাসনের টানা অভিযান অব্যাহত রয়েছে।

গত শুক্রবার কোয়ারীতে অভিযান চালিয়ে স্থানীয় প্রশাসন ১ কোটি ১০ লক্ষ টাকার পাথর পরিবহনের বাল্কহেড জাহাজ ও ক্রাশার মেশিনের ক্ষতিসাধনের পর আজ শনিবার ফের কোয়ারীতে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার দিনব্যাপী কোয়ারীতে অভিযান চালিয়ে পাথর পরিবহনের ৭০টি বাল্কহেড জাহাজ বিকল ও ১০টি পাথর ভাঙ্গার ক্রাশার মেশিন বেল্ট কেটে অনুমান ১ কোটি ২০ লক্ষ টাকার ক্ষতিসাধন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজিব আহমদ, হাসিবুর রহমান, মো. মেজবাহ উদ্দিন, পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সিনিয়র ক্যামিস্ট সুকুমার শাহা, সহকারী পরিচালক মো. আলমগীর, পরিদর্শক মো. মাইদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ভূমি অফিসের কর্মকর্তারা, লোভাছড়া বিজিবি ক্যাম্পের কর্মকর্তারা ও কানাইঘাট থানা পুলিশ।

অভিযানের সময় কোয়ারীর দু’পারে জব্দকৃত নিলামের পাথর কেউ অন্যত্র সরিয়ে ফেলা সহ পরিবহনের চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে অভিযানের কর্মকর্তারা হুশিয়ার উচ্চারন করেন। জানা গেছে, কোয়ারী এলাকায় থানা পুলিশের টহল অব্যাহত রয়েছে।