সাংবাদিক সাকি-সুবর্ণার উপর হামলা, গ্রেপ্তার ২

চ্যানেল আই-এর সিলেট প্রতিনিধি ও দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক সাদিকুর রহমান সাকির উপর হামলায় ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। রোববার বেলা ৩টার দিকে কামাল ও পরে পিংকু নামে আরেক অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের। তিনি বলেন, এ ঘটনায় আটক দুজন বর্তমানে এয়ারপোর্ট থানা পুলিশের হেফাজতে রয়েছেন। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাকি জানান, এ নিয়ে একই ব্যক্তিরা তাদের উপর পঞ্চমবারের মত হামলা চালিয়েছে।

জানা যায়, স্থানীয় জুয়াড়ি ও সন্ত্রাসী কামাল উদ্দিনের নেতৃত্বে প্রায় ১৬ জন মিলে রোববার (২৭ ডিসেম্বর) বেলা ২টার দিকে নগরীর গোয়াইপাড়াস্থ তার বাসার সামনে এ হামলা চালায়।

জানা গেছে, আম্বরখানা ফাঁড়ির সাবেক ইনচার্জ আব্দুলবাসিত দায়িত্বে থাকা অবস্থায় তির খেলা চালানোর সংবাদ পেয়ে কামালদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এর পর থেকেই মূলত সাংবাদিক সাকির সাথে শত্রুতা শুরু করেন সন্ত্রাসীরা। যার সূত্র ধরে একে একে ৫ বার হামলার শিকার হন তিনি।

রোববারের বেলা দুইটার দিকে সাংবাদিক তার বাসার পাশেই দোকানে যান। তখন প্রথমে হামলাকারীরা সাকির সাথে তর্ক শুরু করেন তখন সাংবাদিক সাকি এয়ারপোর্ট থানায় বিষয়টি জানালে তর্ক চলাকালীন সময়েই আম্বরখানা ফাঁড়ির একদল পুলিশ এসে উপস্থিত হন। পরে পুলিশের উপস্থিতিতেই হামলাকারীরা সাকিকে রক্তাক্ত জখম করে। পরে গুরুতর আহত সাকিকে উদ্ধার করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।