সিলেটে করোনাজয়ীর সংখ্যা হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট বিভাগে কোভিড-১৯-এ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হওয়ার সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়ে যাওয়ার এক দিন পরই বিপুলসংখ্যক মানুষের সুস্থ হওয়ার এ তথ্য জানা গেছে। এর মধ্যে রোববার একসঙ্গে ১০৩ জন সুস্থ হওয়ার ঘটনা প্রথম ঘটেছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের দপ্তর থেকে কোভিড-১৯-এ আক্রান্ত দৈনিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

যোগাযোগ করা হলে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন , আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। এটি একটি ইতিবাচক দিক।
সিলেট বিভাগে সুস্থ হওয়ার সংখ্যা এখন ১ হাজার ৮৩। সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা এখন ৪ হাজার ১৫৩। মোট মৃত্যুর সংখ্যা ৭০। আর হাসপাতালে ভর্তি আছেন ২৭০ জন।

সিলেটে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন গত ৫ এপ্রিল। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন। ১৫ এপ্রিল তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, চিকিৎসক আক্রান্ত হওয়ার ছয় দিন পর ১১ এপ্রিল থেকে সিলেট বিভাগের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে দৈনিক প্রতিবেদন প্রকাশ শুরু হয়। এতে শুধু করোনাভাইরাস সংক্রমণ সতর্কতায় হোম কোয়ারেন্টিনে থাকার সংখ্যা তুলে ধরা হয়। ১১ এপ্রিল প্রথম প্রতিবেদন অনুযায়ী সিলেট বিভাগের চার জেলা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে ৬৬০ জন হোম কোয়ারেন্টিনে ছিলেন।

প্রতিবেদন অনুসারে, সুস্থ হওয়ার সংখ্যা ৫০০ ছাড়ায় ১৬ জুন। ওই দিনের প্রতিবেদনে দেখা গেছে, সিলেট বিভাগের ৪ জেলায় আক্রান্তের মোট সংখ্যা ছিল ২ হাজার ৬২২। মোট মৃত্যু হয় ৫৪ জনের। আর সুস্থ হন ৫৫৯ জন। দুই সপ্তাহের মাথায় ১২ দিনে সুস্থ হওয়ার সংখ্যা হাজার ছাড়াল।