সিলেটে ক্রমান্বয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

সিলেটে ক্রমান্বয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। সিলেট অঞ্চলে প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৩৪৬ জনে। আর মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩০জন।

তবুও মানুষের মধ্যে নেই স্বাস্থ্যবিধি ও সামাজিক, শারীরিক দূরত্ব । বিশেষজ্ঞদের মতে সবধরনের স্বাস্থ্যবিধি মেনে চললে কিছুটা হলেও কমতে পারে এই আক্রান্তের সংখ্যা।

গত একদিনে সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১০২ জন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৫৮ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ১৬ জন ও মৌলভীবাজার জেলায় ২০ জন। একই সময়ে প্রাণঘাতি এই ভাইরাসে মারা গেছেন আরও একজন। তিনি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে মৃতদের সংখ্যা হলো ১৩০। এদের মধ্যে টপওয়ান সিলেট জেলা ৯৬ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজার জেলায় ১০ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর প্রতিদিনের বুলেটিনের মাধ্যমে জানা, আজ শনিবার (২৫ জুলাই) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩৪৬ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩ হাজার ৯৩৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৮৫ জন, হবিগঞ্জে ১ হাজার ১০৯ জন ও মৌলভীবাজারের ৯১৮ জন রয়েছেন।

সিলেট বিভাগে ৩ হাজার ৩৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৯৬৯ জন, সুনামগঞ্জের ১ হাজার ৪৩ জন, হবিগঞ্জের ৫৪০ জন ও মৌলভীবাজার জেলার ৪৮২ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ১৪ জনকে।

করোনা আক্রান্ত ২১২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৮৩ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৭ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৬ জন ও মৌলভীবাজারে ২৬ জন।