সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত ১১৭৪৭, প্রাণহানি ২০৩

নিজস্ব প্রতিবেদক: সিলেট বিভাগে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১৭৪৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৩০৫ জন, সুনামগঞ্জে ২১৮৭, হবিগঞ্জে ১৬৪৭ ও মৌলভীবাজার জেলায় ১৬০৮ জন আক্রান্ত হয়েছেন। এ বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ২০৩ জনের। এর মধ্যে সিলেট জেলায় ১৪৭ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ ও মৌলভীবাজার জেলায় ২০ জন।

শুক্রবার স্বাস্থ্য বিভাগ, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার এ তথ্য প্রকাশ করা হয়েছে।

বুলেটিনের তথ্য অনুযায়ী, চার জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৮৮০৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৫২৪, সুনামগঞ্জে ১৮৯১, হবিগঞ্জে ১৬৪৭, মৌলভীবাজারে ১৬০৮ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

ওসমানীর ল্যাব থেকে বৃহস্পতিবার রাতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের করোনায় শনাক্ত হয়েছে বলে ওসমানী হাসপাতাল সূত্র জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে আরও জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে চার জেলায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪৩ জন। এর মধ্যে সিলেটে ৯১ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ২৪ জন এবং মৌলভীবাজারে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিলেটে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওসমানীর ল্যাবে সিলেট জেলার ও শাবির ল্যাবে সুনামগঞ্জ জেলা থেকে সংগৃহিত নমুনাগুলো পরীক্ষা করা হয়।