সিলেট-ভোলাগঞ্জ সড়কে আবারও নামছে বিআরটিসির দোতলা বাস

নিজস্ব প্রতিবেদকঃ করোনা প্রাদুর্ভাবের কারণে কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে বিআরটিসির দোতলা বাস সার্ভিস বন্ধ রাখা হয়েছিল। এখন যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে সরকারের নির্দেশে এ সড়কে ফের চালু করা হচ্ছে বিআরটিসির দোতলা বাস।

আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে শুরু হবে এ বাস সার্ভিস। ভাড়াও বাড়ছে আগের তুলনায় ৬০ ভাগ।

বিআরটিসি সূত্রে জানা গেছে, গেল বছরের ৯ নভেম্বর সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস চালু করা হয়। এর উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মূলত কোম্পানীগঞ্জের সাদাপাথর পর্যটনকেন্দ্রে মানুষের ঢল দেখে এই বাস সার্ভিস চালু করা হয়।

করোনা পরিস্থিতিতে গেল মার্চের শেষ দিকে এসে এ বাস সার্ভিস বন্ধ হয়ে যায়। এখন আবার চালু হচ্ছে এটি। বিআরটিসির সিলেট বিভাগীয় ম্যানেজার জুলফিকার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআরটিসি সূত্রে জানা গেছে, আগে সিলেট থেকে কোম্পানীগঞ্জ বা কোম্পানীগঞ্জ থেকে সিলেটে আসতে ৫০ টাকা ভাড়া নেওয়া হতো। তবে করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে বাসে কম সংখ্যক যাত্রী পরিবহন করা হবে। এর ফলে সরকারি সিদ্ধান্ত অনুসারে ভাড়া ৬০ ভাগ বৃদ্ধি করা হয়েছে। ফলে এখন যাত্রীদের গুনতে হবে ৮০ টাকা।

জুলফিকার আলী জানান, আগামীকাল সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা অবধি বিআরটিসির দুটি বাস চলাচল করবে। সরকারি সিদ্ধান্তেই বাস চলাচল শুরু হচ্ছে।

তিনি জানান, যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে পরবর্তীতে বাসের সংখ্যা বাড়ানো হবে।